চাঁদপুর জেলা যুবলীগের বৃক্ষরোপণ কর্মসূচি পালন

চাঁদপুর জেলা যুবলীগের বৃক্ষরোপণ কর্মসূচি পালন

স্টাফ রিপোর্টার :
সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে চাঁদপুর জেলা যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

২৮ জুন রোববার সকালে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির বাসভবনের পাশে কদমতলাস্থ পৌর অডিটোরিয়ামের সামনে গাছের চারা রোপন করে এই কর্মসূচির শুভ উদ্ধোধন করা হয়।

বৃক্ষরোপণ কর্মসূচি পালন করায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল ইসলাম খান নিখিল তার ফেসবুক পেইজে চাঁদপুর জেলা যুবলীগকে অভিনন্দন জানিয়েছেন।

চাঁদপুরজেলা যুবলীগের পক্ষ থেকে বৃক্ষরোপণ কর্মসূচির পাশাপাশি পৌর যুবলীগ এবং সদর থানা যুবলীগের নেতাকর্মীদের মাঝে গাছের চারা বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, যুগ্ম-আহাহ্বায়ক ও পৌর কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি, সদস্য মাইনুল হায়দার চৌধুরী, গাজী আব্দুল গণি, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাড. হুমায়ূন কবির সুমন, যুগ্ম-আহ্বায়ক তাজুল ইসলাম মিয়াজী, শহর যুবলীগের আহ্বায়ক আব্দুল মালেক শেখ, যুগ্ম আহ্বায়ক সফিকুল ইসলাম, ইকবাল হোসেন বাবু পাটওয়ারীসহ যুবলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।

এ বিষয়ে জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল জানান, মহান স্বাধীনতার স্থপতি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বাংলাদেশ আওয়ামী যুবলীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বর্তমান সময়ের করোনাকালে সামাজিক দূরত্ব বজায় রেখে চাঁদপুর জেলা যুবলীগ, সদর উপজেলা ও পৌর যুবলীগ তাদের বিভিন্ন কর্মসুচি পালন করেছে। এবং কেন্দ্রীয় যুবলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের নির্দেশে মহামারি করোনা ভাইরাসের কারনে কর্মহীন সাধারন মানুষের মাঝে খাদ্য সহায়তাসহ সর্ব প্রকার সহযোগীতা করে আসছে।

তিনি আরো জানান, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতিটি নির্দেশনা চাঁদপুর জেলা যুবলীগ পালনে বদ্ধপরিকর। এর মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রাকৃতিক ভারসাম্য রক্ষার প্রয়োজনে সারা জেলায় বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ গাছের চারা রোপন করা হচ্ছে। চাঁদপুরেও জেলা যুবলীগের উদ্যোগে প্রায় সহস্রাধিক বৃক্ষরোপণ করা হচ্ছে। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এই চারাগাছ গুলো রোপন করা হচ্ছে।

Recommended For You

About the Author: Matlaber Alo

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *