চ্যাম্পিয়ন চাঁদপুর সদর ও বঙ্গমাতায় কচুয়া

বঙ্গবন্ধু প্রাথমিক গোল্ডকাপ ফুটবল খেলা

প্রতিবেদক : কে এম মাসুদ
চাঁদপুরে জেলা পর্যায়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

খেলায় বঙ্গবন্ধু প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপে চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নের কুমুরুয়া সূর্য রায় নন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসাপ্র্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে কচুয়া উপজেলার আশ্রাফপুর ইউনিয়নের সানন্দা করা সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ান হয়।  শুক্রবার ৩১ জানুয়ারি দুপুর থেকে বিকেল পর্যন্ত চাঁদপুর স্টেডিয়ামে পর্যায়ক্রমে দু’টি খেলা অনুষ্ঠিত হয়।

বালকদের মধ্যে কুমুরুয়া সূর্য রায় নন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাথে হাজীগঞ্জ উপজেলার শিহিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। নির্ধারিত সময়ের ৭-০ গোলে চ্যাম্পিয়ন হয় চাঁদপুর সদরের কুমুরুয়া সূর্য রায় নন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলোয়াররা।

অপরদিকে বালিকা দলের মধ্যে কচুয়া উপজেলার সানন্দা করা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাথে ফরিদগঞ্জ উপজেলা বিশুরবান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। নির্ধারিত সময়ের মধ্যে ১-০ গোলে কচুয়া উপজেলার সানন্দা করা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলোয়ারা চ্যাম্পিয়ন হয়।

খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং উভয় দলের হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বঙ্গবন্ধু প্রাথমিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট যেসব ছেলেরা খেলেছে, তাদের খেলা আমার কাছে খুব ভাল লেগেছে। আমার কাছে মনে হয়েছে তার বিভাগীয় পর্যায়ে ভাল খেলবে। সুন্দর ও সু-শৃঙ্খলভাবে খেলাটি সম্পন্ন করায় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই।

তিনি আরো বলেন, এই খেলার মধ্যে দিয়ে ছোট শোনামনির বুঝবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মত একজন মহান মানুষ বাংলাদেশে জন্ম না হলে এই দেশ স্বাধীন হত না এবং আমরা লাল-সবুজের পতাকা পেতাম না।  এটি আমাদের হৃদয়ে ধারণ করতে হবে।

তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, এই ক্ষুদে খেলোয়াড়দের এমনভাবে তৈরী করবেন তারা যেন জাতীয় পর্যায়ে খেলতে পারে এবং মাননীয় প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার গ্রহন করতে পারে।

চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাহাব উদ্দিনের সভাপতিত্বে এবং হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমত আরা সাফির পরিচালনায় শিক্ষামন্ত্রীর প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখেন অ্যাড. সাইফুল ইসলাম বাবু।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস.এম. জাকারিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) আসাদুজ্জামান, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাজমা আক্তার প্রমুখ।

Recommended For You

About the Author: Matlaber Alo

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *