শাহমাহমুদপুর ইউনিয়ন আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

শাহমাহমুদপুর আ.লীগের সম্মেলন

প্রতিবেদক : অভিজিত রায়
চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২২ নভেম্বর শুক্রবার বিকালে সাহতলী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে।
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু।

তিনি তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী রাজনীতি করতে গিয়ে সব হারিয়েছেন। তিনি অল্প বয়সেই বাবা মা’সহ পরিবারের সদস্যদের হারিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী প্রতিটি ইউনিটে সন্ত্রাস, মাদক ও দুনীতিমুক্ত একটি স্বচ্ছ কমিটি গঠন করতে হবে, যারা মাদকের সাথে জড়িত, হাইব্রিড নেতা হয়ে দলে অনুপ্রবেশ করেছেন তাদের বাদ দিয়ে কমিটি গঠন করতে হবে। দুনীতিবাজরা কখনোই দলের প্রবেশ করতে পারবেনা। যাদেরকে যোগ্য মনে হবে, তাদেরকেই দলের নের্তৃত্বে আনা হবে। কোন প্রকার ভোদাভেধ রাখা যাবেনা। যাকে দলের জন্য মনোনীত করা হবে, তার নেতৃত্বেই সকলেক কাজ করতে হবে।

তিনি আরো বলেন, কিছু লোক বিভিন্ন সময় এক একটা গুজব ছড়িয়ে সরকারকে প্রশ্নবিদ্ধ করতে চাচ্ছে। তাদের থেকে সচেতন হতে হবে, শেখ হাসিনার আমলে দেশ উন্নয়নের রুল মডেলে পরিনত হয়েছে। বিএনপি ও জামায়াতের সাথে সম্পর্ক রেখে অনেকে দলের বিশৃঙ্খলা সৃষ্টি করছে।

তিনি বলেন, ওয়ার্ড আওয়ামী লীগের কমিটিগুলো করার সময় আমরা নারীদেরকে অধিকতর গুরুত্ব দিব। মাদক ও অন্যান্য অপকর্মের সাথে যারা জড়িত তারা আওয়ামী লীগের লোক হতে পারে না। এই ধরণের ব্যাক্তির সমস্যাগুলো তাদের নিজেরই, এগুলো দলের নয়। ওয়ার্ড পর্যায়ের যাদেরকে নেতৃত্ব নির্বাচন করবেন, তাদেরকে যাচাই করে দেখতে হবে।  যাতে করে তারা আমাদের দলীয় নির্বাচনগুলোতে ভূমিকা রাখতে পারে। আর যারা বিএনপি-জামায়াত থেকে অনুপ্রবেশ করতে চায়, তাদেরকে চিহ্নিত করতে হবে।
ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আবুল কাশেম দুলুর সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল হান্নান খান মিলনের পরিচালনায় সম্মলনে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোঃ শাহ আলম মিয়া, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আজিজ খান বাদল, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাসুদুর রহমান নান্টু, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক হুমায়ন কবির সুমন, ছাত্রলীগের সভাপতি এবিএম রেজওয়ান, শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক শাহজান হাওলাদার সাজু, ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদীকা ফিরোজা বেগম, ইউনিযন যুবলীগের আহ্বায়ক ফারুক বেপারী, যুগ্ম আহ্বায়ক তুষার হাজী, ছাত্রলীগের সভাপতি মামুন আল হাসান প্রমুখ।

সম্মেলনে কাউন্সিলারদের প্রস্তাব ও সমর্থনে সভাপতি পদে ৮জন ও সাধারণ সম্পাদক পদে ৪জন প্রার্থীরা নাম আসে।

Recommended For You

About the Author: Matlaber Alo

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *