শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে চাঁদপুর জেলা আ.লীগের কর্মসূচিতে কমিটির একজন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস

স্টাফ রিপোর্টার :
১৭ মে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

কর্মসূচীর মধ্যে সোমবার সকালে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সম্মুখে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। অন্যদিকে বাদআসর শহরের বাইতুল আমিন রেলওয়ে জামে মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

বাদআসর শহরের বাইতুল আমিন রেলওয়ে জামে মসজিদে মিলাদ ও দোয়ার অনুষ্ঠানে চাঁদপুর জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্য বিশিষ্ট কমিটির মধ্যে শুধুমাত্র একজন সদস্যই উপস্থিত ছিলেন।

এছাড়াও সকালে জেলা আ.লীগ কার্যালয়ের সম্মুখে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান করেন অফিস সহকারী মো. বাদল গাজী। উক্ত কর্মসূচীতে আ.লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের তেমন একটা নেতাকর্মীদের উপস্থিতি ছিলো না বল্লেই চলে।

মিলাদ ও দোয়ায় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সদস্য মো. দেলোয়ার হোসেন সরকার, জেলা যুবলীগের আহ্বায়ক আলহাজ মো. মিজানুর রহমান কালু ভূঁইয়া, জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. মাহবুবুর রহমান, চাঁদপুর রেল শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জুয়েল পাটওয়ারী, যুবলীগ নেতা কামরুজ্জামান লিটন, ঢালী শুক্কুর, জেলা আওয়ামী লীগের অফিস সহকারী মো. বাদল গাজী। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাও. মাহাদী হোসাইন ও হাফেজ মো. আলমগীর হোসেন।

উল্লেখ, ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর স্বামী-সন্তানসহ ছয় পর ১৯৮১ সালের ১৭ মে দেশে ফিরতে সক্ষম হন বঙ্গবন্ধুর বড় কন্যা শেখ হাসিনা। তাঁর দুই শিশু সন্তান সজীব ওয়াজেদ জয় এবং সায়মা ওয়াজেদ পুতুলকে পরবর্তীতে ছোট বোন শেখ রেহানার সাথে বিদেশে পাঠিয়ে দিয়ে তিনি দলের কর্মকান্ড শুরু করেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *