সরকারি খাস সম্পত্তি দখলের চেষ্টায় কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগ

কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগ

মতলব প্রতিনিধি :

অন্যের লাগলপ্তের সরকারি খাস সম্পত্তি দখলের চেষ্টা করেছেন বলে অভিযোগ উঠেছে মতলব পৌরসভার এক কাউন্সিলর ও তার লোকজনের বিরুদ্ধে।  এ বিষয়ে সহকারি কমিশনার (ভূমি) বরাবর একটি লিখিত দরখাস্ত দিয়েছে নিজ মালিকিয় লাগলপ্তে ভোগদখলকারী এক ব্যাক্তি।

জানাযায়,  মতলব পৌরসভার দিঘলদী মাষ্টার বাজারের কাছে সরকারি রাস্তার পাশে সালাউদ্দিন মোল্লা নামে এক ব্যাক্তির বসবাস করে ।  সে তার বাড়ির লাগলপ্তে সরকারি রাস্তার পাশের অংশটি ভোগদখল করছে দীর্ঘদিন ধরে এবং ভবিষ্যতে ঐখানে অস্থায়ীভাবে দোকান নির্মান করে ব্যাবসা করার পরিকল্পনা করে আসছে।

এমনি অবস্থায় মতলব পৌরসভার ৭ নং ওয়ার্ডের কাউন্সিলন আহিজল মুন্সী স্থানীয় লতিফ মিয়া, ছলেমান প্রধান ও তাদের সন্তানদের হাতে নিয়ে ঐ সরকারি রাস্তার পাশের খাস সম্পত্তিতে জোড়পূর্বক দোকান নির্মানের চেষ্টা করে।  পূর্ব থেকে ভোগদখল করা সালাউদ্দিন মোল্লা তাদের বাধা দেন।  বাধা পেয়ে তারা হুমকিধামকি দিয়ে সেখান থেকে চলে যান।

পড়ে সালাউদ্দিন ঐ সম্পত্তিটি সরকারি এবং তার ভোগদখলে বিধায় সে মতলব সহকারি কমিশনার ভূমির নিকট গত ২৮ জুলাই একটি লিখিত অভিযোগ দিয়ে আসে।  কিন্তু এরপরেও ঐ কাউন্সিলর ও তার লোকজন সেই সম্পত্তির উপর দোকান নির্মানের প্রস্তুতি নিচ্ছে দেখতে পায় ভোগদখলকারী সালাউদ্দিন।

সালাউদ্দিন মোল্লা বলেন, দীর্ঘদিন প্রবাসে থেকে আমি সরকারকে রেশিটেন্স সহযোগিতা করে এসেছি।  শেষ বয়সে দেশে এসে নিজ লাগলপ্তে সরকারি রাস্তার পাশে অস্থায়ী দোকান নির্মান করে বাচবো, এমনটাই আমার আশা তাই আমি বিষয়টি সরকারের নজড়ে দিয়েছি। সরকার যেন আমায় সহযোগিতা করে সেই আশাই করি।

মতলব পৌরসভার ৭ নং ওয়ার্ড কাউন্সিলর আহিজল মুন্সি বলেন, যিনি ভূমি সহকারি কমিশনারে কাছে এই দরখাস্তটি করেছে তিনি তার লপ্তে ভোগদখলে রয়েছে।  এ পাশের সম্পত্তি আমার জমির লপ্ত তাই এই পাশে আমি ভোগদখল করবো।  এটাই স্বাভাবিক।

Recommended For You

About the Author: Matlaber Alo

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *