হাইমচরে বিট পুলিশিং সমাবেশ

হাইমচরে বিট পুলিশিং সমাবেশ

মোঃ হোসেন গাজী, হাইমচর :
“মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার” এই শ্লোগানকে সামনে রেখে ২৫ নভেম্বর বুধবার দুপুর ২টা হাইমচর উপজেলার ৫নং হাইমচর ইউনিয়নের সাহেবগঞ্জ বাজারে ৫নং বিট পুলিশ কর্তৃক ইউনিয়নে নারী ধর্ষণ, নারী নির্যাতন, বাল্য বিবাহ, সাইবার বুলিং ও গুজব বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

হাইমচর থানা পুলিশ কর্তৃক আয়োজিত বিট পুলিশিংয়ের অনুষ্ঠানে হাইমচর ইউপি চেয়ারম্যান হাজী মো. সাহাদাত হোসেন সরকারের সভাপতিত্বে ও বিট অফিসার এসআই মহসীন কবিরের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধা সরকার বলেন, বিট পুলিশিংয়ের বর্তমান কার্যক্রম নারী ধর্ষণ, নারী নির্যাতন, বাল্য বিবাহ, সাইবার বুলিং ও গুজবের বিষয়গুলোর ওপর ফোকাস করে বিট পুলিশিং কার্যক্রম এগিয়ে নিয়ে যেতে চাই। বিট হচ্ছে একটি থানা, আপনাদের যেকোন সমস্যা বা অপরাধ প্রবণতা কমিয়ে আমরা যাতে সবাই সামনের দিকে এগিয়ে যেতে পারি এজন্য বিট পুলিশিং কার্যক্রম চালু করে আমাদের আইজিপি মহোদয়।

তিঁনি উপস্থিত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য বলেন, তোমরা হয়তো জানো বাংলাদেশ পুলিশের একটি হটলাইন আছে ৯৯৯ মানে সেবা, নতুন একটা এ্যাপস উদ্ধোধন করা হয়েছে। এই এ্যাপসে’র মাধ্যমে তোমরা যে কোনো সমস্যা থেকে মুক্তি পেতে সহযোগিতা নিতে পারো, আর সাইবার বুলিং হচ্ছে, ধরো ফেসবুক আইডি খুলে বিভিন্ন ধরনের অপপ্রচার, গুজব এবং মানহানীকর তথ্য বা অশ্লীল তথ্য প্রকাশ করলো, যেটা অনেকের জন্যে অপমানজনক। এই বিষয়ে প্রতিকার যেন আমরা পাই সেটার জন্য হচ্ছে সাইবার নারী সেবা এ্যাক্ট পুলিশ চালু করেছে।

তিনি আরো বলেন, আপনারা বিট পুলিশিংয়ে যদি ব্যার্থ হন তাহলে আমাদের হাইমচর থানা আছে, সেখানেও যদি ব্যার্থ হন পরবর্তীতে আমার সার্কেল অফিস আছে, আমাদের দরজা আপনাদের জন্য সব সময় খোলা আছে।

এসময় উপস্থিত ছিলেন, ৫নং হাইমচর ইউনিয়নের ১নং ওয়ার্ড মেম্বার মো. শাজাহান মিয়া, সংরক্ষিত মহিলা মেম্বার নাজমা আক্তার, ২নং ওয়ার্ড মেম্বার আসমত আলী সরকার, ৩নং ওয়ার্ড মেম্বার ওবায়েদ উল্লাহ বকাউল, ৪নং ওয়ার্ড মেম্বার মনির গাজী, সংরক্ষিত মহিলা মেম্বার বকুল বেগম, ৫নং ওয়ার্ড মেম্বার সৈয়দ হাওলাদার ও ৭ নং ওয়ার্ড মেম্বার শফিক গোলদারসহ ইউনিয়নবাসী ও শতাধিক ছাত্র-ছাত্রী এবং গণ্যমাণ্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যম কর্মীগণরা উপস্থিত ছিলেন।

Recommended For You

About the Author: Matlaber Alo

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *