হাইমচরে ১০২টি অভিযানে ১৬৫ জেলেদের জেল ও জরিমানা

হাইমচরে ১০২টি অভিযানে ১৬৫ জেলেদের জেল ও জরিমানা

প্রতিবেদক : মোঃ হোসেন গাজী।

চাঁদপুর হাইমচর উপজেলায় সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ রক্ষা (জাটকা) অভিযানে গত ১মার্চ থেকে ৩ এপ্রিল পযর্ন্ত হাইমচর উপজেলা প্রশাসন, কোষ্টগার্ড ও পুলিশসহ যৌথ অভিযানে ১০২টি অভিযান পরিচালনা করে ৩০টি মোবাইল কোর্ট, ৩০টি মামলায় ১৬৫ জন জেলের জেল ও জরিমানা করা হয়।

এছাড়াও অভিযানে ২০টি নৌকা, ১১.৯৪ লক্ষ মিটার কারেন্ট জাল, ৩৭৮৮ কেজি জাটকা মাছ (ইলিশ) ও ২লাখ ৯৪ হাজার টাকা জরিমান করা হয়।  হাইমচরে মেঘনা নদী থেকে অবৈধভাবে মাছ নিধন অপরাধে এলাকার বাহিরের জেলে সংখ্যা বেশী বলে জানাযায়।

জাটকা ইলিশ রক্ষা হাইমচর উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী, উপজেলা সহকারী কমিশনা (ভূমি) রিগ্যান চাকমা, নীলকমল নৌ-পুলিশ ফাঁড়ি ইনচার্জ আ. জলিল, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ মিজানুর রহমান ও কোষ্টগার্ড স্টেশন কমান্ডার আঃ মতিনের ভূমিকা প্রশংসনীয় বলছেন স্থানীয়রা।

এ ব্যাপারে হাইমচর উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী বলেন, ইলিশ সম্পদ রক্ষায় উপজেলা প্রশসন তৎপর রয়েছে।  আমাদের অভিযান টিম সার্বক্ষনিক নদীতে অভিযান পরিচালনা করে আসছে।

এলাকাবাসীর দাবী করে বলেন হাইমচরে মেঘনায় ৩ দিন নৌ-বাহিনীর জাহাজ থাকায় কোন জেলে নদীতে নামতে পারে নাই।  সরকারের কাছে অনুরোধ মেঘনায় ইলিশ রক্ষার্থে পুনরায় নৌ-বাহিনীর জাহাজটি রাখা হোক।

Recommended For You

About the Author: Matlaber Alo

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *