৩ ডিসেম্বর চাঁদপুর ড্রামার চার দিনব্যাপী নাট্যোৎসবের উদ্ধোধন

চাঁদপুর ড্রামার চার দিনব্যাপী নাট্যোৎসব

স্টাফ রিপোর্টার :
জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জম্ম শতবার্ষিকী এবং চাঁদপুর ড্রামার ঐতিহ্যের তিন যুগ পূর্তি উপলক্ষে ৪ দিনব্যাপী নাট্টোৎসব শুরু হচ্ছে।  চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে আগামী ৩ ডিসেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬ টায় মঞ্চায়িত হবে। তবে করোনাকালীন সময় হওয়ায় নাটক দেখতে আসা দর্শকদের স্বাস্থ্যবিধির মানার ব্যপারে বিশেষ প্রধান্যতা দেওয়া হবে।

জানা যায়, ৩’রা ডিসেম্বর বৃহস্পতিবার নট্টোৎসবের প্রথম দিনে চাঁদপুর ড্রামার প্রযোজনায় ‘বৌমা’ নাটকটি মঞ্চায়িত হবে। নাটকটির রচনায় সব্যসাচী, নির্দেশনায় এ কে আজাদ এবং সহ-নির্দেশনায় রয়েছেন পরিমল দাস নুপুর।
পরদিন ৪ ডিসেম্বর শুক্রবার ঢাকার শব্দ নাট্যচর্চা কেন্দ্রের প্রযোজনায় মঞ্চায়িত হবে ‘দর্পন সাক্ষী’। নাটকটির রচনায় চন্দন সেন এবং নির্দেশনায় রয়েছেন খোরশেদুল আলম।

৫ ডিসেম্বর শনিবার চাঁদপুর ড্রামা প্রযোজনায় মঞ্চায়িত হবে নাটক ‘চোর চোর’। নাটকটির রচনায় জিয়া আনসারী, নির্দেশনায় ননী গোপাল দে এবং সহ-নির্দেশনায় রয়েছেন মজিবুর রহমান দুলাল।

সমাপনী দিনে ৬ ডিসেম্বর রবিবার চাঁদপুর ড্রামার প্রযোজনায় মঞ্চায়িত হবে নাটক ‘রূপবান’। নাটকটির রচনায় সিরাজুল ইসলাম সিরাজ এবং নির্দেশনায় রয়েছেন পরিমল দাস নূপুর।

চাঁঁদপুর ড্রামার সভাপতি তপন সরকার এবং সাধারণ সম্পাদক মানিক পোদ্দার জানান, করোনাকালীন সময় হওয়ায় নাট্টোৎসবে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে। মনমুগ্ধকর নাটক দর্শককে উপহার দিতে বেশ কয়েকদিন যাবৎ নাটকের মহড়া দেওয়া হচ্ছে। সবাইকে নাটক দেখার অনুরোধ ও আমন্ত্রণ জানাচ্ছি।

Recommended For You

About the Author: Matlaber Alo

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *