চাঁদপুর কল্যাণপুরে সরকারি গাছ কেটে চুরি

চাঁদপুর কল্যাণপুরে সরকারি গাছ কেটে চুরি
স্টাফ রিপোর্টার :
চাঁদপুর সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়নের রাস্তার পাশে সরকারি গাছ দিনে দুপুরে কেটে চুরি করে নেওয়ার অভিযোগ উঠেছে বাবুরহাটের ভুয়া ডাক্তার হুমায়ুন কবিরের বিরুদ্ধে।
গত ১২ অব্টোবর সোমবার ও ১৩ অক্টোবর মঙ্গলবার দুদিন যাবত কল্যাণপুর দাসাদী মিজি স্কুল সড়কের মিনুর বাড়ির সামনে থেকে সরকারি গাছ জোর পূর্বক পেশী শক্তি ব্যবহার করে হুমায়ুন কবির কেটে নিয়ে যায়।
একটি মহামূল্যবান আকাশী ও আরেকটি দেশীয় রেইনট্রি মোটা গাছ কেটে বাবুরহাট পেন্নাই সড়কে বটতলী হান্নানের স-মেইলে নিয়ে যায়।  দুটি গাছের মূল্য আনুমানিক এক লক্ষ টাকা হবে বলে জানিয়েছেন স্থানীয়রা।
এলাকাবাসী অভিযোগ করে বলেন, চাঁদপুর-মতলব পেন্নাই সড়কের কল্যাণপুর ইউনিয়নের কালীভাংতি স্টিল ব্রিজ সংলগ্ন সেরাজুল গাজীর ছেলে হুমায়ুন কবির পেশী শক্তি ব্যবহার করে সরকারি গাছ এর পূর্বে অনেক গুলো কেটে নিয়ে বিক্রি করে ফেলেছে।  সে রাস্তার পাশে আরো দুটি গাছ কেটে নিজের বাড়ির কাজ করার জন্য স-মেইলে গাছের গুড়ি কাট করার জন্য নিয়ে যায়।
হুমায়ুন কবির বাবুরহাট পেন্নাই সড়কের জিন্টু মালের মার্কেটে আজাদ মেডিকেল হল নামে একটি দোকানে ডাক্তারের চেম্বার বসিয়ে ভুয়া চিকিৎসা করে আসছে।  হুমায়ুন কবির ডাক্তার না হয়ে একটি ফার্মেসি মালিক হয়ে নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে ৫শ’ টাকা ভিজিট নিয়ে মানুষের চোখে ধুলো দিয়ে চিকিৎসা দিয়ে প্রতারণা করছে বলে অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
এই ভুয়া চিকিৎসক হুমায়ুন কবিরের রয়েছে একদল সন্ত্রাসী বাহিনী।  তার সেই লোকজন দিয়ে বিভিন্ন জায়গায় অপকর্ম করাচ্ছে ও সরকারি গাছ কেটে এনে বিক্রি করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে।  এতে করে সরকার লক্ষ লক্ষ টাকা রাজস্ব হারাচ্ছে।  সরকারি গাছ দিনের পর দিন চুরি করে নেওয়ার খবর জানতে পেরেও বন বিভাগের কর্মকর্তারা তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা না করার কারণে গাছ চুরি বেড়ে চলছে।
এ বিষয়ে অভিযুক্ত হুমায়ুন কবির জানান, সরকারি গাছ কেটে নেওয়া অন্যায় জেনে আমি এই গাছগুলো কেটে নেইনি।  তবে কাটার সময় আমাকে ফোন করে জানানো হয়েছে। এর পূর্বেও অনেকগুলো গাছ স্থানীয় লোকজন কেটে নিয়েছে।  তখন তো কেউ বাধা দেয় না এখন কেন বাধা আসে।
এ বিষয়ে চাঁদপুর বনবিভাগ ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল ইসলামকে তার কার্যালয়ে না পেলেও মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, রাস্তার পাশে সরকারি গাছ চুরি করে নেওয়া আইনত দণ্ডনীয় অপরাধ।  যারা গাছ চুরি করে নিয়েছে তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা গ্রহণ করব।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *