চাঁদপুর পৌর আওয়ামী লীগের বর্ধিত সভা

চাঁদপুর পৌর আওয়ামী লীগের বর্ধিত সভা

প্রতিবেদক : অভিজিত রায়
চাঁদপুর পৌর আওয়ামী লীগের বর্ধিত সভা ২২ নভেম্বর শুক্রবার সকাল ১১টায় চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।  সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ।

তিনি তার বক্তব্যে বলেন, গত ২০০৩ সালে সর্বশেষ চাঁদপুর পৌর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনের মাধ্যমে দল গতিশীল হয়। আমাদের কথা একটাই গঠনতন্ত্র অনুযায়ী সস্মেলন করতে হবে। আমাদের দলটি যুদ্ধ নেতৃত্বাধীন একটি দল। বঙ্গবন্ধু চেয়েছিলেন একটি উন্নত সমৃদ্ধশালী দেশ। বঙ্গবন্ধু বেঁচে থাকলে দেশ আরো আগেই এগিয়ে যেতো। আওয়ামী লীগ মাটি মানুষের দল। আজকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আমাদের মধ্যে দলের আনুগত্য রয়েছে। আমরা যদি আর ১০ বছন ক্ষমতায় থাকতে পারি, দেশ অনেক দুর এগিয়ে যাবে। তাই দলকে ক্ষমতায় রাখতে সকলকে এক হয়ে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, সম্মেলনে কোন অপশক্তি প্রবেশ করতে না পারে, সে জন্য সকলকে খেয়াল রাখতে হবে। আমাদের মাথায় রাখতে হবে, বঙ্গবন্ধুর ঋন আমাদের শোধ করতে হবে। আমাদের সম্মেলনে সকলকে একত্রিত বরতে হবে। এখানে যাতে বিএনপি জামাত দাড়াতে না পারে। আমরা বিভিন্ন ভাবে নেতা নির্বাচিত করেছি। যারা দলের জন্য শ্রম দিবে, কাজ করবে তারাই দলের নেতৃত্বে আসবে। আমার ভাগ্য পরিবর্তনের জন্য কিন্তু রাজনীতি নয়। দলের ভাগ্য পরিবর্তের জন্য কাজ করতে হবে। নিজের ভাগ্য পরিবর্তন চায় বিএনপি জামাতের নেতারা। তাই সকলের সাথে আলাপ-আলোচনা করেই সম্মেলন করতে হবে এবং শৃঙ্খলা রেখেই তা করতে হবে। আর যদি কেউ বিশৃঙ্খলা সৃস্টি করে আমরা দল থেকে কঠোর ব্যবস্থা গ্রহন করবো।

চাঁদপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপু।

আবু নঈম পাটওয়ারী দুলাল তার বক্তব্যে বলেন, আমাদের মধ্যে কোন বিভেদ নেই।  আমরা একসাথে কাজ করবো। আমাদের যে এমপি আছেন, আমরা তার সাথে সমন্বয় করেই সম্মেলন করবো। কর্মসূচির মাধ্যমে বুঝা যায়, কে কিভাবে কাজ করতে পারেন। প্রত্যেকটি ওয়ার্ডে নেতুত্বের সৃস্টি করতে হবে। সকলে মিলে আমরা একটি সুন্দর পরিবেশ গড়ে তোলতে চাই। ভুল ট্রুটি থাকবে, সব কিছু ভুলে এগিয়ে যেতে হবে।

চাঁদপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুলের পরিচালায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ বিল্লাল আখন্দ, সিনিয়র যুগ্ম-সম্পাদক আহসান উল্লাহ আখন্দ, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ নুরুল ইসলাম নাজিম দেওয়ান, জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু নাছের বাচ্চু পাটওয়ারী, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক জিল্লুর রহমান জুয়েল।

বর্ধিত সভায় আরও বক্তব্য রাখেন, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কাশেম গাজী, নুরুল ইসলাম নুরু, যুগ্ম সম্পদক মাহমুদ আহমেদ মিঠু, সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন মন্টু দেওয়ান, হুমায়ন কবির খান, শ্রম বিষয়ক সস্পাদক মঞ্জুর আহমদ মঞ্জ, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. দেবাশীষ কর মধু, কৃষি বিষয়ক সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেন ভূইয়া, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক অ্যাড. আমির উদ্দিন ভূইয়া মন্টু,

পৌরসভার ১৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল মাস্টার, ১৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপত খাইরুল ইসলাম নয়ন, ১৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন গাজী, ১২নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন ভূইয়া, ১১নং ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক আবুল হোসেন মাস্টার, ১০নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য সচিব সালাউদ্দিন মিয়াজী, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মতিন পাটওয়ারী, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন খান বাদশা, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. গোলাম হোসেন জুয়েল, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি দিলদার হোসেন পাটওয়ারী জুয়েল, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন মিয়াজী, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম বিপ্লব, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মফিজ বেপারী, ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিদ্দিকুর রহমান ঢালী, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মানিক।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *