প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে থিয়েটার ফোরামের কর্মসুচী গ্রহন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিন

স্টাফ রিপোর্টার :
বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারনে চলতি বছরের মার্চ মাস থেকে চলতি মাসের ২৭ তারিখ পর্যন্ত চাঁদপুরের সাংস্কৃতিক কর্মকা-হীন হয়ে দীর্ঘদিন ঘরে বন্দী ছিলো চাঁদপুর থিয়েটার ফোরামভূক্ত নাট্য সংগঠনের শ’ শ’ নাট্যশিল্পীরা। লকডাউন শিথিল করে জীবনযাত্রার মান উন্নয়নের লক্ষে বাংলাদেশ সরকার সবকিছুই পূর্বের ন্যায় চালু করে দিয়েছে। শুধু বন্ধ রয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠান, বিনোদন কেন্দ্রের অন্যতম মাধ্যম সিনেমা হল এবং নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনের অন্যতম মাধ্যম মঞ্চ।

অর্থনৈতিক চাকা চাঙা রাখতে এবং কর্মহীন মানুষের দৈনন্দিন জীবনকে সচল রাখতে সর্বত্র সবকিছুই চালু হয়েছে।  চাঁদপুরে থিয়েটারের কর্মীদের অন্যতম মাধ্যম হচ্ছে মঞ্চ।  দীর্ঘ ৭ মাস পর আগামী ২৮ সেপ্টেম্বর সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় জেলা শিল্পকলা একাডেমি মঞ্চে সরকারের দেয়া সকল স্বাস্থ্যবিধি মেনে এবং “নিজের সুরক্ষা, নিজের কাছে” এ শ্লোগানকে ধারণ করে থিয়েটার ফোরাম, চাঁদপুর-এর অন্তর্ভূক্ত নাট্যসংগঠন বর্ণচোরা নাট্যগোষ্ঠী, অনন্যা নাট্যগোষ্ঠী, চাঁদপুর ড্রামা, অনুপম নাট্যগোষ্ঠী, বর্ণমালা থিয়েটার, স্বরলিপি নাট্যদল ও মেঘনা থিয়েটারের চলমান নাট্য প্রযোজনার উল্লেখযোগ্য দৃশ্য কোলাজ শিরোনামে মঞ্চে ফিরে আসছে। এ কোলাজে ৭টি নাট্যদলের পরিবেশনায় প্রতিটি দৃশ্যে থাকছে চমকপ্রদ অভিনেতা-অভিনেত্রীদের অভিনয়।

ওই দিন কোলাজ নাটক মঞ্চায়নের পূর্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্যা কন্যা, মানবতার মা, সাংস্কৃতিকবান্ধব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র শুভ জন্মদিন। এ উপলক্ষে নাটকের অংশ মঞ্চায়নের পূর্বে চাঁদপুরের সকল নাট্যশিল্পীরা শিল্পকলা একাডেমি মঞ্চে কেক কাটার মাধ্যমে উদ্যাপন করবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র শুভ জন্মদিন।

চাঁদপুর থিয়েটার ফোরাম আয়োজিত অনুষ্ঠানের সকল পর্যায়ের কণ্ঠশিল্পী, নাট্যশিল্পী, নৃত্যশিল্পী, আবৃত্তিকার, চিত্রশিল্পীসহ সকলকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন থিয়েটার ফোরাম, চাঁদপুর-এর সভাপতি শহীদ পাটোয়ারী ও সাধারণ সম্পাদক শুকদেব রায়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *