বাগাদী ইউনিয়নে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আসবাবপত্র বিতরণ

বাগাদী ইউনিয়নে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আসবাবপত্র বিতরণ

প্রতিবেদক : কে এম মাসুদ

চাঁদপুর চাঁদপুর সদর উপজেলার ৮নং বাগাদী ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আসবাবপত্র ও ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্রে সিলিং ফ্যান ও আসবাবপত্র বিতরণ করা হয়েছে।  ৭ এপ্রিল বুধবার সকালে বাগাদী ইউনিয়ন পরিষদ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

এ সময় তিনি বলেন, আমাদের অনেক শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে, যেখানে শিক্ষার্থীদের বহু সমস্যা রয়েছে, বিশেষ করে ছাত্রীদের। আমরা এসব সমস্যা চিহ্নিত করে তা সমাধানের লক্ষ্যে কাজ করতে পারি।  যাতে করে একজন শিক্ষার্থী পড়াশোনা করতে এসে কোনো সমস্যায় পড়তে না হয়।  আপনারা জানেন সরকার শিক্ষার মান উন্নয়নের পাশাপাশি অবকাঠামোগত যেসব সমস্যা রয়েছে তা সমাধানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, আপনারা জানেন চিকিৎসা সেবায় কমিউনিটি ক্লিনিক বিশেষ ভূমিকা রেখে যাচ্ছে।  তাই কমিউনিটি ক্লিনিকের উন্নয়নেও আমাদের কাজ করতে হবে।  এভাবে আমরা সবাই মিলে একসাথে কাজ করলে এদেশ একদিন সুখী-সমৃদ্ধ সোনার বাংলা পরিণত হবে।

বাগাদী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বেলায়েত হোসেন গাজী বিল্লালের সভাপতিত্বে ও ইউপি সচিব মহিবুল আহসানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর এলজিএসপি-৩-এর ডিএফ রিয়াজ উদ্দিন, চাঁদপুর ইএলজির ডিএফ নুর উদ্দিন মামুন।   এ সময় বাগাদী ইউপি সদস্যরাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিন এ ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৪০ জোড়া হাই ও লো বেঞ্চ সরবরাহ করা হয়েছে।  ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্রে ৩টি সিলিং ফ্যান ও আসবাবপত্র সরবরাহ এবং ৪টি কমিউনিটি ক্লিনিকে ২টি করে সিলিং ফ্যান সরবরাহ করা হয়েছে।  শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো : পশ্চিম সকদী মাদানিয়া আলিম মাদ্রাসা, নানুপুর উচ্চ বিদ্যালয় ও বাগাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়। কমিউনিটি ক্লিনিকগুলো হলো : বাগাদী ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্র, পশ্চিম সকদী কমিউনিটি ক্লিনিক, নানুপুর কমিউনিটি ক্লিনিক, বাগাদী কমিউনিটি ক্লিনিক ও ব্রাহ্মণ সাখুয়া কমিউনিটি ক্লিনিক।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *