জেলা প্রশাসকের সাথে রেস্তোরাঁ মালিক সমিতির মতবিনিময় সভা

রেস্তোরাঁ মালিক সমিতি

স্টাফ রিপোর্টার

চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসানের সাথে মতবিনিময় সভা ও ফুলেল শুভেচ্ছা বিনিময় করেছেন বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি চাঁদপুর জেলা শাখার নেতৃবৃন্দ।

২৯ জানুয়ারি সোমবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে সভায় সমিতির নেতৃবৃন্দের উদ্দেশ্যে কামরুল হাসান বলেন, আপনারা সকলে খাবারের গুনগত মান বজায় রেখে ব্যবসা করবেন। যাতে করে ভোক্তাগণ আপনার আপনাদের উপর সন্তুষ্ঠি প্রকাশ করেন। যারা লাইসেন্স বিহীন ব্যবসা করছেন তাদের বিষয়ে আমরা করনীয় ঠিক করবো, যাতে কেউ সরকারের রাজস্বের বাইরে না থাকে।

তিনি আরও বলেন, আমি বিভিন্ন ব্যবসায়িক সেমিনারে সবসময় একটি কথা বলি, তা হচ্ছে শুধু অর্থ কামানোর উদ্দেশ্যেই যেন আপনারা ব্যবসা পরিচালনা না করেন। আমরা চাই সকলে সঠিকভাবে ব্যবসা বাণিজ্য করুক। শুধু জরিমানা ও শাস্তি দিয়ে স্বচ্ছ ব্যবসা করানো সম্ভব নয়।

উদাহরন হিসেবে জেলা প্রশাসক বলেন, ধরুন কচুয়া উপজেলার একটি ছোট সিঙ্গারা বিক্রেতাকে যিনি হয়তো দিন শেষে ৫ শত টাকা আয় করেন। তাকে যদি ১০ হাজার টাকা চরিমান করা হয় তাহলে তাহলে সে পরিবারসহ পথে বসে যাবে। সে হয়তো অনেক বছর কাজ করেও ১০ হাজার টাকা এক সাথে জোগাতে কষ্ট হবে। আমরাও মানবিক দিকটা বিবেচনা করি তারপরও আপনাদের সকলের সচেতনার সহিত ব্যবসা করা উচিত।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক বশির আহমেদ, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাখাওয়াত জামিল সৈকত, বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি চাঁদপুর জেলা শাখার সভাপতি হাজী নুরুল আলম লালু, সাধারণ সম্পাদক হাজী মাসুদ আখন্দ, উপদেষ্টা মোঃ মোহাম্মদ বিপ্লব সরকার, হাজী কে এম মজিবুর রহমান, সিনিয়র সহ-সভাপতি বিল্লাল হোসেন গাজী, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী মজিবুর রহমান মাঈনু আখন্দ, যুগ্ম-সাধারণ সম্পাদক এম এ লতিফ, কোষাধ্যক্ষ্ সম্পদ সাহা, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন বেপারী, দপ্তর সম্পাদক জাহিদুল হক মিলন, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক টিটন ঘোষ, পরিবেশ বিষয়ক সম্পাদক আতিকুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মামুন হোসেন, কার্যকরী সদস্য নুরুজ্জামান কালুসহ সমিতির সদস্যরা।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *